বিডায় যুক্ত হলো আরও আটটি সেবা

ঢাকায় বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কার্যালয়ে গ্রাহকদের আটটি সেবা দেবে চারটি প্রতিষ্ঠান। এগুলো হলো প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, বিস্ফোরক পরিদপ্তর, মেঘনা ব্যাংক লিমিটেড এবং ওয়ান ব্যাংক লিমিটেড।

বিডা কার্যালয়ে বিস্ফোরক পরিদপ্তর, বিস্ফোরক লাইসেন্স ইস্যুকরণ, বিস্ফোরক লাইসেন্স নবায়ন সেবা পাওয়া যাবে। একইসঙ্গে বয়লার আমদানির অনাপত্তি সনদ এবং বয়লার নিবন্ধন ও সনদ ইস্যুকরণ, বয়লার সনদপত্র নবায়ন (পরিদর্শনসহ) ও মালিকানা পরিবর্তনে সেবা দেওয়া হবে। এছাড়া অনলাইনে ওয়ান ব্যাংক ও মেঘনা ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুবিধাও মিলবে।

বিডা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সঙ্গে সিস্টেম ইন্টিগ্রেশনের লক্ষ্যে চারটি প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক সই হয়। বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিডা কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনজুর মফিজ, মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর কে হোসেন, প্রধান বয়লার পরিদর্শক আব্দুল মান্নান এবং প্রধান বিস্ফোরক পরিদর্শক নায়েব আলী।

চুক্তি সই অনুষ্ঠানে আরও জানানো হয়, ইতোমধ্যে বিডা ৩৫টি সংস্থার সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে এবং ১৮টি প্রতিষ্ঠানের ৫৬টি সেবা ওএসএস মাধ্যমে দিয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here