অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে সিঙ্গাপুরকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সিঙ্গাপুরের উদ্যোক্তাদের বড় পরিসরে বিনিয়োগের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সারা দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে। আমি সিঙ্গাপুরের উদ্যোক্তাদের এসব অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

সিঙ্গাপুরের পরিবহন ও দায়িত্বপ্রাপ্ত বাণিজ্য সম্পর্ক বিষয়ক মন্ত্রী এস ইশ্বরান বৃহস্পতিবার গণভবনে সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

সিঙ্গাপুরের মন্ত্রীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত রয়েছে এবং রিফুয়েলিং সুবিধাসহ কক্সবাজারে একটি নতুন আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করা হচ্ছে।

সহযোগিতার নতুন ক্ষেত্র তৈরির পাশাপাশি টেকসই এবং নবায়নযোগ্য জ্বালানি খাতে ঐক্যবদ্ধভাবে কাজের আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর।

বৈঠকে এস ইশ্বরান বলেন, দুই দেশের পর্যটন খাতে সহযোগিতার সম্ভাবনা রয়েছে। এ সময় দুই দেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছরপূর্তির বিষয়ও আলোচনা করেন তারা।

এস ইশ্বরান আরো বলেন, সিঙ্গাপুর ও বাংলাদেশ সহযোগিতার নতুন ক্ষেত্র তৈরি এবং সম্ভাবনাময় খাত অনুসন্ধানে একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনে একসাথে কাজ করতে পারে।

অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here