বাংলাদেশের বাণিজ্য প্রসারের প্রচেষ্টা জোরদার করার নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদেশে অবস্থানরত সকল রাষ্ট্রদূতকে সংশ্লিষ্ট দেশগুলোতে বাংলাদেশের বাণিজ্যের প্রসার ঘটাতে ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে তাদের প্রচেষ্টা জোরদার করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিট এবং নেটওয়ার্কিং ভোজসভায় বক্তৃতাকালে তিনি নির্দেশ দেন। এ সময় মন্ত্রী বলেন, সরকার আমাদের উৎপাদন ব্যবস্থা স্থিতিশীল এবং বাণিজ্য ও বিনিয়োগ প্রবাহমান রাখতে সম্ভাব্য সর্বোত্তম উপায়ে কাজ করছে।

জিডিপির পরিপ্রেক্ষিতে আইএমএফের সাম্প্রতিক উপাত্তের উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি বিশ্বের ৩৫তম বৃহত্তম অর্থনীতি। এটি আমাদের জন্য একটি বড় অর্জন এবং এতে ধারণা করা যায় যে, আমরা ২০৩৫ সালের মধ্যে এক ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পরিণত হওয়ার জন্য সঠিক পথে এগোচ্ছি।

তিনি বলেন, আমাদের আন্তর্জাতিক ব্যবসা ও উৎপাদন কেন্দ্রে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন সময় এসেছে আমরা এমনভাবে কাজ শুরু করতে পারি যাতে বাংলাদেশের প্ল্যাটফর্মগুলি উদ্ভাবন ও উদ্যোক্তাদের জন্য বৈশ্বিক ইনকিউবেটর হয়ে উঠতে পারে। বাংলাদেশ বিশ্বের যে কোনো স্থানের চাইতে বিদেশী বিনিয়োগের জন্য সবচেয়ে লাভজনক স্থান।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here