সমুদ্রগামী জাহাজের বহরে যোগ হলো চারটি ব্র্যান্ড নিউ আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ার

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) মালিকানায় দেশের সমুদ্রগামী জাহাজের বহরে যোগ হয়েছে চারটি নতুন আল্ট্রাম্যাক্স ড্রাই বাল্ক ক্যারিয়ার। এগুলো হলো, এমভি মেঘনা ভিক্টোরি, এমভি মেঘনা প্রেস্টিজ, এমভি মেঘনা হোপ এবং এমভি মেঘনা প্রগ্রেস।

রবিবার চট্টগ্রাম বন্দরের নবনির্মিত পতেঙ্গা কনটেইনার টার্মিনালে আনুষ্ঠানিকভাবে জাহাজ চারটির উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান। আরও উপস্থিত ছিলেন নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব উর রহমান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম ও এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু তাঁর সাড়ে তিনবছরের শাসনামলে মেরিটাইম সেক্টরে যে উন্নয়ন করেছেন, সে ধারায় যদি আমরা থাকতাম তাহলে আমাদের রিজার্ভ ২০০ বিলিয়ন থাকতো, শুধু মেরিটাইম সেক্টরে। এরপর যে দুর্যোগ শুরু হয়েছে, তা ২১ বছর ছিল। মেরিটাইম সেক্টরে আর কোনো কাজ হয়নি। শুধু রুটিন ওয়ার্ক হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ মেরিটাইম সেক্টর আবার ঘুরে দাঁড়িয়েছে। মেঘনা গ্রুপ ২০১১ সালে জাহাজের ব্যবসা শুরু করেছেন। এগারো বছরে ২২টি জাহাজের গর্বিত অংশীদার হয়েছে মেঘনা গ্রুপ। এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের পদক্ষেপের কারণে। আমরা এ পথ আরও সুগম করে দিতে চাই, ব্যবসা বান্ধব করে দিতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here