বেনাপোল স্থলবন্দরে সতর্কতা জারি

করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ রোধে যশোরের বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন ও স্থলবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ডা. আজিম উদ্দিন।

তিনি বলেন, ওমিক্রন রোধে সতর্কতা জারি করে সকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাদের চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, চীন, হংকং, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, বতসোয়ানা, ইসরায়েল ও মরিশাস দেশ থেকে যেসব পাসপোর্ট যাত্রী বাংলাদেশে আসবে তাদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে হবে। এছাড়া ভারত থেকে আসা প্রতিটি পাসপোর্ট যাত্রীর শরীরের তাপমাত্রা মাপাসহ স্বাস্থ্য বিধি মেনে ইমিগ্রেশনে মধ্যে প্রবেশ করানো হচ্ছে।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক (ট্রাফিক) মনিরুজ্জামান জানান, করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ রোধে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাক জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। ট্রাকচালক ও হেলপারদের স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী (পিপিই), মাস্ক ব্যবহারসহ বন্দরের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া তারা যেন বন্দরের বাইরে বের হতে না পারেন, সেজন্য নিরাপত্তায় থাকা আনসার সদস্যদেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here