জাতীয় শোক দিবস পালনে চট্টগ্রাম বন্দরের দিনব্যাপী কর্মসূচি

জাতীয় শোক দিবস পালনে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল ৯ টায় বন্দর ভবন চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির শুরু হবে। পুষ্পস্তবক অর্পণের পরেই বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বন্দর ভবন চত্ত্বরে একটি গাছের চারা রোপণ করবেন। এ সময় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সকাল ১০ টায় প্রথমবারের মতো বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি স্থানীয় জনসাধারণ ও গন্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে শোক র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি বন্দর ভবন থেকে শুরু হয়ে বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হবে।

শহীদ ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে সকাল সোয়া এগারোটায় বন্দর পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থী ও বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধুর জীবন ও অবদান’ শীর্ষক আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। সোয়া ১২ টায় সিবিএর আয়োজনে শোক সভা, খতমে কোরআন ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে কার পার্কিং শেডে।

দিবসটির অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বন্দরের সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন দিয়ে বন্দর ভবন সজ্জিতকরণ, কালো ব্যাজ ধারণ, শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা, হামদ-নাত প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বই থেকে অংশবিশেষ পাঠ, ধর্মীয় উপসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা এবং বন্দর ভবনে এলইডি ডিসপ্লেতে বঙ্গবন্ধুর ভাষণ ও বাণী প্রচার।

বন্দর আবাসিক এলাকার ৮ নং সড়কের মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতে বন্দর চেয়ারম্যান, পর্ষদ সদস্যবৃন্দ, পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here