জাপানে দুই জাহাজের মধ্যে সংঘর্ষ, দুই ক্রু নিখোঁজ

দক্ষিণ-পূর্ব জাপানে একটি কনটেইনার জাহাজ ও একটি ছোট আকারের কার্গো জাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুজন ক্রু নিখোঁজ রয়েছেন। এছাড়া জাপানিজ কোস্ট গার্ড তিনজন ক্রুকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেছে। তারা তিনজনই আশঙ্কামুক্ত বলে কোস্ট গার্ড জানিয়েছে।

দুর্ঘটনাকবলিত কনটেইনার জাহাজটির নাম কন্টশিপ উনো। এটি লাইবেরিয়ার পতাকাবাহী এবং গ্রিক কোম্পানি কন্টশিপ কর্তৃক পরিচালিত ১৩ হাজার ৮৩৪ ডিডব্লিউটির একটি জাহাজ। আর ধাতব বর্জ্যবাহী কার্গো জাহাজটির নাম ইজুমি মারু। ১ হাজার ৬৫১ ডিডব্লিউটির জাহাজটি অভ্যন্তরীণ রুটে পণ্য পরিবহন করত।

কোস্ট গার্ড জানিয়েছে, দক্ষিণ-পূর্ব জাপানের কি চ্যানেলে জাহাজ দুটির মধ্যে সংঘর্ষ হয়। এতে ২৪৮ ফুট দীর্ঘ ইজুমি মারু উল্টে যায়। তবে জাহাজটি পুরোপুরি ডুবে যায়নি। এর তলার অংশটি এখনো পানিতে ভাসমান অবস্থায় দেখা যাচ্ছে। কোস্ট গার্ড আরও জানিয়েছে, জরুরি সাহায্যবার্তা পেয়ে তাদের ছয়টি প্যাট্রল বোট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়। কার্গো জাহাজটির তিনজন ক্রুকে উদ্ধার করা গেলেও এর ক্যাপ্টেন ও ফার্স্ট অফিসার এখনো নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে বাহিনীটি।

দুর্ঘটনার ফলে কন্টশিপ উনোর খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি। কেবল এর সামনের দিকটা হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে। কী কারণে জাহাজ দুটির মধ্যে সংঘর্ষ ঘটেছে, তাৎক্ষণিকভাবে সেই কারণ জানা যায়নি। দুর্ঘটনার সময় আবহাওয়া বেশ ভালো ছিল এবং দৃষ্টিসীমাও স্বাভাবিক ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here