ঋণ পরিশোধের সময়সীমা দ্বিগুণ করার অনুরোধ বিজিএমইএ’র

দেশের তৈরি পোশাক শিল্পের প্রবৃদ্ধি ধরে রাখতে সরকারের কাছে আরও সহায়তা চায় পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। করোনা মোকাবিলায় প্রদত্ত প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ পরিশোধের সময়সীমা বিদ্যমান ১৮ মাস থেকে বাড়িয়ে ৩৬ মাস করার জন্য অনুরোধ জানিয়েছে সংগঠনটি। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিজিএমইএ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদারের সঙ্গে বিজিএমইএ প্রতিনিধি দলের বৈঠকে নতুন করে বেশকিছু সহায়তার কথা জানিয়েছেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

বিজিএমইএ’র বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্পে আগামী দিনের সুযোগগুলো কাজে লাগাতে ও এর মাধ্যমে প্রবৃদ্ধির গতি ধরে রাখতে সরকারের নীতি সহায়তার ওপর জোর দিয়েছেন।

তিনি বলেন, ‘দেশের পোশাক শিল্প একটি গুরুত্বপূর্ণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। যখন এই শিল্পের সামনে একদিকে রয়েছে অবারিত সুযোগ, আর অপরদিকে রয়েছে অনেক চ্যালেঞ্জ, তখন সুযোগের সদ্ব্যবহার করতে ও চ্যালেঞ্জ মোকাবিলার জন্য সরকারের সমর্থন আমাদের প্রয়োজন।’

বৈঠকে বিজিএমইএ নেতারা বলেন, বিভিন্ন চ্যালেঞ্জের মধ্যেও প্রবৃদ্ধি ধরে রাখতে পোশাক শিল্প বিভিন্ন প্রচেষ্টা গ্রহণ করেছে। এছাড়া, বিশ্বব্যাপী করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ায় পোশাক উদ্যোক্তাদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবিলায় শিল্পের জন্য সরকারের নীতিগত সহায়তা জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here